Monday, October 22, 2018

মাফিয়া । অ্যাকশন গল্প । পর্ব-১

মাফিয়া /  অ্যাকশন গল্প / পর্ব-১
মাহু....এদিকে আয় মা.. তোর ভাইয়া ভিডিও কল দিচ্ছে!!
-আসি মা!!

.
বই গুছিয়ে আমি বসার রুম এ চলে আসলাম... আব্বু আম্মু ভাইয়ার সাথে কথা বলছে!!
.
-কিরে এত শুকিয়ে গেছিস?? খাবার ঠিক মতো খাস না.. নাকি??(আম্মু)
-কই আমি তো ভালই আছি!!আসলে এখানে তোমার হাতের খাবার পাই না তো মা.. তাই এমন হয়ে গেছি!!

.
আম্মু কথা টা শুনে কেমন যেন হয়ে গেলেন আর কেদে ফেললেন....আমি আম্মুকে পাশ থেকে জরিয়ে ধরলাম!!

.
-তা তোর কাজ কেমন চলছে সুফিয়ান? 
-কাজ?? হ্যা বাবা..ভাল!!
.
ভাইয়া কে কেমন যেন একটু নার্ভাস লাগছে.. কি হয়েছে ভাইয়ার??
.
-ভাইয়া তুমি ঠিক আছ??ওখানে গরম কেমন.. এখানে তো ভীষণ গরম!!

-দুবাই তো মধ্যপ্রাচ্যে.. বুঝতেই পারছিস.. কেমন গরম হয়ে পারে।। তবে চিন্তা করিস না...এখানে সবখানেই এসি আছে!!
-সুফি.. তুই কবে আসবি বাবা??(আম্মু)
.
-এই তো মা.. আর মাত্র ১ টা মাস..নেক্সট মাসের ১২ তারিখে আমার ফ্লাইট!!

- ও আচ্ছা... তা বাবা ওখানে তো ভালই রাত.. তুই খেয়ে ঘুমিয়ে পড়!!সকালে তো কাজ ও আছে!!
-আচ্ছা তোমরাও খেয়ে নাও..আমি আসি...আর এই মাহু... আম্মু আব্বুর খেয়াল রাখিস!!
-ঠিক আছে..তুমি চিন্তা না করে কাজে মন দাও!!
.
আমরা কথা বলে যে যার যার রুমে চমে আসলাম..কিন্তু সত্যি বলতে আমি কোন কিছুতেই শান্তি পাচ্ছি না..!!
হচ্ছে টা কি??ভাইয়া কি কোন প্রব্লেম এ নাকি??এমন আনমনা তো কোনদিন তাকে আমি দেখিনি!! কি হল?
****
-হ্যালো...??
-হ্যালো..মাহু....কই তুই??
-ভাইয়া??তুমি হঠাত কল করলে??
-এত্ত কিছুর সময় নেই.. শুন আমি এয়ারপোর্ট এ আছি... চেক ইন করব.তুই শামিমকে নিয়ে বিকেলে ৪ টার মধ্যে চলে আয় এয়ারপোর্ট!!

- কি? তোমার না ১২ তারিখে আসার কথা ছিল.. আজ তো মাসের ৫ তারিখ....!!
.
-মাহু বেশি কথা বলার সময় নেই তোকে যা বললাম তা কর!!
.
-আচ্ছা আমি আব্বুকে বলতছি দাঁড়াও!!
-এই না.. এখন আব্বু আম্মু কাউকে কিচ্ছু বলার সময় নেই.. তুই শামিমকে নিয়ে আয়.. পরে সব বুঝাবো!!
.
- আচ্ছা ঠিক আছে!!
*****

আমি শামীম ভাইয়া কে নিয়ে বিকেল ৪ টার আগেই এয়ারপোর্ট এ গেলাম..শামীম আমার দূর সম্পর্কের আত্মীয় হয়...বাবা মা ইন্তেকাল এর পর আমাদের সাথে থাকে .... ১ ঘণ্টা পর ফ্লাইট লেন্ড করল!!
ভাইয়া কে কিছুক্ষন পর দেখতে পেলাম...আমি আর নিজেকে ধরে রাখতে পারলাম না.. দৌড়ে গিয়ে ভাইয়াকে জড়িয়ে ধরলাম... আশে পাশের মানুষের আমাদের দিকে তাকিয়ে ছিল কিন্তু সেটা আমি তোয়াক্কা করেনি.. আরে আমি তো আমার ভাইয়কেই ধরেছি নাকি??!!.

.
শামীম ভাইয়া ব্যাগগুলো নিয়ে হাটা ধরল.. আমরা ট্যাক্সি ভাড়া করে উঠলাম!

-ফ্লাইট কেমন ছিল??
-হুম..?? হ্যা ভাল"!
.
আমি খেয়াল করলাম ভাইয়া সারা রাস্তায় কিছুই বলছে না..কেমন যেন আনমনা হয়ে জানলার বাইরে তাকিয়ে আছে!!
.
-কি হয়েছে ভাইয়া...তোমাকে কেমন যেন আনমনা লাগছে??
- কই না তো?? 
- সত্যি??
-হ্যা!! তোর পড়া শুনা কেমন চলছে??
- ফাটাফাটি.. আমার গোল্ডেন এসেছিল এইচ এস সি তে..পাবলিক এ এক্সাম দিলাম..নেক্সট সপ্তাহে রেসাল্ট!!
-ভাল..আমার দ্বারা তো পড়ালেখা টা আর হলো না...এই মাথায় পড় আর ঢুকলো না. যাক তুই পড়...আর সবসময় ভালমত ফলাফল কর!!
*****
বাসায় এসে আব্বু আম্মু ভাইয়া দেখে অবাক হয়ে গেল..আম্মু তো ভাইয়া কে ধরেই কেদে দিল...to be honest... আমিও কেদেছি!!
পরে আব্বু আম্মু মিলে আমাকে বকাবকি শুরু করে দিল যে কেন ভাইয়ার আসার কথা আমি তাদের জানাই নি!!
.

- মা ওকে বকো না.. ওর কোন দোষ নেই...আমিই ওকে মানা করেছিলাম!!
- কিন্তু কেন??
-বাবা তোমাদের সারপ্রাইজ দিবো বলে....!!
.
কথা টা আমার খটকা লাগল. কারন ভাইয়া ফোনে যে পরিমান ঘাবড়ে ছিল...আর তাড়াহুড়ো করছিল.. সারপ্রাইজ দেওয়ার কথা টা মানতে পারলাম না!!
.
-এখন এসব কথা বাদ দাও... মা খেতে দাও না.. অনেক ক্ষিদে পেয়েছে!!
- তুই আসবি বললে আমি আগের থেকে ভাল মন্দ কিছু রেখে রাখতাম..এখন তো মাছ রান্না করে রেখেছি!!
-হোক না... তুমি আমাকে খাইয়ে দাও.. আমি ওত ভাল কিছু না.. তোমার হায়ের রান্না করাটাই খেতে চাই!!
-আচ্ছা তুই বস.. আমি আসছি!!
.
রাতের খাবার আমরা সবাই একসাথে খেলাম.. আম্মু.. ভাইয়া কে নিজ হাতে খাবার খাইয়ে দিল..মাঝে মাঝে আমাকে আর শামীম ভাইয়াকে দু মুঠো দিল...লাইফে এর থেকে বেশি আর কি চায় মানুষ?
****
-মাহু.. নে তোর ভাইয়ার রুমে কে পানি দিয়ে আয়..তারপর ঘুমাতে যা!!
-আচ্ছা!!
.
আমি রুমে ঢুকব তখনি দেখি ভাইয়া বসে বসে কি যেন করছে.. কিছুক্ষন খেয়াল করে বুঝলাম..ভাইয়া সিম কার্ড আর কিছু কাগজ কাচি দিয়ে কাটছে!!
.
-ভাইয়া এগুলো কি করছ!!??
- কি?? কই কিছু না তো!! 
.
ভাইয়া আমাকে দেখে ঘাবড়ে গেল .. কিন্তু আমি থামলাম না পানি টেবিল রেখে কাচহে যেতেই দেখি সিম কার্ড আর কিছু ব্যাংক কার্ড ক্রেডিট ডেবিট এসব..কিন্তু ভাইয়া এগুলো কাটছে কেন??

.
-কি করছিস রাখ এগুলো!(বলে সেগুলো কেড়ে নেয়!!)
-এগুলো কি??তুমি সিমকার্ড কাটছ কেন??
-কিছু না..এগুলো প্রয়োজন নেই তাই কাটছি.. রাত অনেক হয়েছে যা ঘুমাতে!!
.
ভাইয়া আমাকে জোর করে রুম থেকে বের করে দিল..আমি কিছুই বুঝতেসি না.. ভাইয়া এত্ত আজব বিহেভ করছে কেন??
না আম্মু র সাথে কথা বলতে হবে!!
*****
-ইয়েস ইয়েস.. .. যাক ফাইনালি!!
- Congrats দোস্ত!!ট্রিট দিবি না!!(আফিদ)
-দিব.. আগে আব্বু আম্মুকে জানাই!!
-ওকে .. আসি দোস্ত!!
.
আমি কল করে আব্বু আম্মুকে বলতে চাইলাম.. কি আজব কারোই কল লাগছে না??
আব্বু আম্মু কেউই ফোন তুলছে না.. ভাইয়া আছেও নাকি কে জানে.. থাক landline এ কল দেই!!
রিং হচ্ছে.. যাক ফোন তো তুলল!!
-হ্যালো??
-আম্মু.. .আমার পাবলিকে চান্স এসেছে এসেছে!!
-মাহু...শুন তাড়াতাড়ি বাসায় চলে আয়... বাইরে থাকা লাগবে না!!
-কি হয়েছে.. আমার বন্ধুরা অপেক্ষা করছে..ওদের সাথে দেখা করে আসি!!
-তোকে যা বলেছি সেটাই কর... তাড়াতাড়ি আয় রাখি!!
.
কি আজব আম্মুর হঠাত কি এমন হল..আমার রেসাল্ট জেনেও কোন রিয়েকশন হল না.. উল্টো এমব ভাবে বকছে!!
.
যাই হোক আমি আম্মুর কথা মতোই বাসায় চলে আসলাম!!
আমাদের বাড়ির সামবে এত্ত লোক কেন?? কাউকে তো চেনা পরিচিত লাগছ্র না!! ভুল বাড়িতে আসলাম নাকি??

.
আমি বাড়িতে যাব ঠিক তখনি একজন বলল
-ম্যাম..আপনি যেতে পারেন না.. পারমিশন লাগবে!!
-কি??কার পারমিশন??
-বস এর??
.
আজব কে বস??
-আমার বাড়িয়ে ঢুকতে আমাকেই কে নিষেধ করেছে??
-আপনি মাহনুর মুস্তাহাব??
-জি!!
-তাহলে আপনি যেতে পারেন ম্যাডাম আপনাকে কষ্ট দেওয়ার জন্য ক্ষমা করবেন!!
.
আমি কিছু না বলে বাড়িতে চলে আসলাম
....রুমে ঢুকতেই দেখি অনেক লোকজন.. ২ জন দরজার পাশে.... কেউ আম্মুর পাশে দাঁড়ানো....!!
ভাইয়া সোফাতে মাথা নিচু করে বসে আছে.. আর আব্বু সিংেল সোফাতে বসা!!
আব্বুর ঠিক সামনে একজন.. পায়ের উপর পা তুলে বসে আছে.... কি আজব... বাবার বয়সী লোকের সামনে কেউ এভাবে বসে??
হ্যা দেখতে ভাইয়ার চেয়ে একটু বড়ই মনে হয় কিন্তু ততটাও না!!
.
আমি দরজা থেকে বসার রুমে গেলাম... সবাই আমার দিকে তাকালো!!
- মা...??
-মাহু... আয় তুই ভিতরে আয়!!
.
আমি আটকানোর চেষ্টা করলাম.. জামার জন্য যে কি হচ্ছে.. কিন্তু আম্মু আমাকে যেভাবে পারল টেনে ভিতরে নিয়ে গেল!!
.
-মা কি হচ্ছে বলবা তো??বাড়িতে এত লোক কেন??
-এখন কিছু বলার সময় নেই.. তুই এই রুমে থাক দরজা লক করে.. এই রুম থেকে বের হবি না... কেউ দরজা খুলতে বললেও খুলবি না!!
-কিন্তু মা আমার ক্ষিদে পেয়েছে!!
-আমি তোর খাবার নিয়ে আসছি.. দরজা বন্ধ কর..আমি না বলকে খুলবি না!!
(চলবে)

লেখকঃ জেরিন আহমেদ নীরা

No comments:

Post a Comment

Copyright © স্বাধীন নিউজ

Canvas By: Fauzi Blog Responsive By: Muslim Blog Seo By: Habib Blog