Tuesday, October 30, 2018

জীবনের গল্প | খেয়ালির কাছে শুনা | পার্ট-৩

জীবনের গল্প  / খেয়ালির কাছে শুনা  / পার্ট-৩
রপর যখন আমি ক্লাস ৯ এ উঠি তখন আমার প্রথম বয়ঃসন্ধি হল জানুয়ারির শুর দিকে আমার স্পষ্ট মনে আছে সেই দিনই আব্বু আমার জন্য একটা কালো বোরকা নিয়ে আসে বাসায় আসার সময়।তখন আমার খুশি কে দেখে কারণ এখন থেকে আমি ও বোরকা পড়বো আমি ও বড় হয়ে গেচ্ছি।তখন থেকেই মূলত আমার বোরকা পড়া শুরু। 

কিন্তু অনেকেই চোখ দেখে চিনে ফেলতো এটা সেই মেয়েটা না অর্থাৎ তখন দেখা গেল এসব পিছু নেওয়াটা কমার চেয়ে বড়ং বেড়েই গেল।এভাবেই পাড়াতে বড় ভাইয়ারা ছিল তারা সবাই গ্রপ করে পুকুরের ওই পাড়ে আড্ডা দিত,দাড়িয়ে থাকতো,শিস দিতো মাঝে মধ্যে,গান গাইতো মাঝে মধ্যে ছোট বাচ্চাদের হাতে চকলেট,ফুল সহ আর ও অনেক কিছু পাঠাতো।

এক দিন বিকালে সময় কাটানোর জন্য আমরা আমাদের বাসার সামনে দাড়িয়ে ভাই-বোন চাচি ফুফিরা কথা বলচ্ছিলাম আর আমাদের মধ্যে এক ফুফি ছিলেন যিনি আমাদের সাথে একদম বন্ধুর মতো থাকতো বলতে গেলে।তখন আমাদের বাসার সামনে একটা আইসক্রিম বিক্রেতা আসলো ঘনটা বাজাতে বাজাতে যেটা এখন আর আগের মতো দেখা য়াই না কারণ এখন আইসক্রিম পালার হয়েছে বলে।

তখন ছেলেটা বলে ওইপার থেকে ভাইয়া পাঠাইছে আইসক্রিম আপুর জন্য আমাকে দেখিয়ে বলে।আমার তো লজ্জায় মরে যাবার অবস্থা সবাই দাড়িয়ে আছে সাথে চাচি ফুফিরা ও।আমার এমন অবস্থা দেখে আমার সেই বন্ধুর মতো মিশে চলা ফুফিটা বলে ওঠলো কোন ভাইয়া নাম কি তখন ছেলেটা বলে নাম তো যানি না কিন্তু আপুকে দেখিয়ে বলে আইসক্রিম দিয়ে আসতে যতোটা লাগে।

তখন আমার চাচী বলে ও আচ্ছা এই কথা ঠিক আছে তাহলে তখন সে আইসক্রিম বিক্রেতা ছেলেকে উদ্দেশ্য করে বলে তোর এখানে কইটা আইসক্রিম আছে। তখন সে বলে মোট ৫৫ টার মতো হবে। আমার ফুফি বলে সব বাইর করে আমাদের প্যাকেট করে দিয়ে যা।ছেলেটা তো পুরাই অবাক হয়ে বলল ৫৫ টা সব।ফুফি একটু ঝাড়ি দিয়েই বলল একবারে কানে যাই না কথা। তখন ছেলেটা আর কিছু না বলে সব আইসক্রিম আমােদের কে দিয়ে পুকুরের ওই পাড়ের উদ্দেশ্য যাওয়া শুরু করে।আর আমি তো পুরাই অবাক হয়ে দাড়িয়ে রইলাম।

এরপর ফুফি সবাইকে আইসক্রিম দিয়ে পাড়ার ছোট বাচ্চা সহ সবাইকে দিয়ে এক প্রকার নষ্ট করা শুরু করলো বাকি আইসক্রিম গুলো আর এসব কিছু ভাইয়ারা পুকুরের ওই পাড় থেকে দাড়িয়ে দাড়িয়ে দেখছিলো। এর কিছু দিন পর কোরবানির ঈদ ছিলো তখন। চলবে...

লেখকঃ আবু নাঈম

No comments:

Post a Comment

Copyright © স্বাধীন নিউজ

Canvas By: Fauzi Blog Responsive By: Muslim Blog Seo By: Habib Blog