Thursday, October 25, 2018

জীবনের গল্প | খেয়ালির কাছে শুনা | পার্ট-২

জীবনের গল্প  / খেয়ালির কাছে শুনা  / পার্ট-২
সে স্কুলে আসা মাত্রই ক্লাসের সবাই তার সাথে কথা বলতে ব্যস্ত বন্ধুত্বয় করতে ব্যস্ত মেয়েদের মাঝে এক ধরণের প্রতিযোগিতায় শুরু হয়ে গেল নিজেকে আলাদা ভাবে তুলে ধরতে তার সামনে।

কিন্ত আমার মধ্যে ছিলো কি এইসব আমার করা যাবে না কারণ ছোট বেলা থেকে বড় হয়েচ্ছি এমন পরিবেশে প্রেম ভালোবাসায় যেখানে হলো গুনাহ। এইসব করা যাবে না কখনো। আর নীল সে তো অল্প সময়ে ভালোই পরিচয় গড়ে তুললো নিজের কারণ সে বলতে গেলে সবদিক থেকে স্বয়ং সম্পর্ণ
একটা ছেলে। সবসময় ১০-১২ জনের ব্যাচে থাকতো নীল কিন্তু নীলের দুইচোখ সবসময় যেনো কাউকে খুজে বেড়ায়।একসময় খেয়ালি বুঝতে পারলো নীল তাকে ফলো করে।কিন্ত খেয়ালির কাছে তখন ছেলে মানুষ মানেই হলোবিরক্তি। কেনো কথা বলবো।ওর সাথে কথা বলতে যে সময় নষ্ট হবে সে সময় তোআমি একটা অংক করতে পারবো তাহলে কেনো কথা বলে সময় নষ্ট করবো।তখন বিটিভি তে নাটক আসতো

আজ রবিবার সহ আরো কিছু প্যাকেজ নাটক যেখানে দেখানো হতো প্রেম-ভালোবাসা করা যাবে না,ধোকাদেয় কারণ পরিবারই প্রধান।সেই হিসাবেই আমাদের বেড়ে ওঠা।

একদিন নীল সরাসরি এসে আমার কাছ থেকে একটা বই ধার নিলো সে নাকি বইটা আনে নাই ব্যাশ দিলাম আমি ম্যাডামের ছেলে না করলে হয়তো ভালো দেখাই না। আর সে পরের দিন এসে নিজেই
বইটা দিয়ে গেল আমি ও নিয়ে নিলাম কিন্ত বিপত্তিটা ঘটে সন্ধ্যয় যখন পড়ার জন্য বইটা খুলি তখন সেখানে একটা চিঠি খুজে পাই। যেখানে অনেক ক্যাবিক কথা এবং কিছু গানের সুন্দর লাইন লিখা আর তার ভালো লাগার কথাসহ আরো অনেক কিছু লিখা। 

কিন্ত আমার ব্যাপারটা একদম ভালো লাগেনাই।এরপর থেকে সে আমাকে স্কুল থেকে আসার সময় আমার পিছু পিছু বাসা পর্যন্ত ফলো করতো। 

একদিন আর সহ করতে না পেড়ে তাকে সরাসরি ডেকে বলে দিলাম যে নীল দেখো এই যে তুমি আমার পিছন পিছন ঘুরচ্ছো এটা তোমার আম্মু জানতেপারলে অনেক সমস্যা হবে কারণ তখন দেখা যাচ্ছিলো আমার পরীক্ষার নাম্বার কম আসছিলো আর স্কুলে ও নানা সমস্যার সম্মুখীন হতে হচ্ছিল যা আমি ভালোই বুঝতে পারচ্ছিলাম যে ম্যাডাম করাচ্ছে এটাই স্বাভাবিক তাই তোমার কাছে আমার একটা রিকোয়েস্ট তুমি আর আমার পিছু নিবে না আমার এসব ভালো লাগে না।

এরপর নীলকে আর কখন ও দেখা যাই নাই খেয়ালির পিছু নিতে এরপর যখন আমি ক্লাস ৯ এ উঠি তখন আমার প্রথম বয়ঃসন্ধি হল জানুয়ারির শুর দিকে আমার স্পষ্ট মনে আছে সেই দিনই আব্বু আমার জন্য । চলবে...

লেখকঃ আবু নাঈম

No comments:

Post a Comment

Copyright © স্বাধীন নিউজ

Canvas By: Fauzi Blog Responsive By: Muslim Blog Seo By: Habib Blog