Wednesday, January 2, 2019

স্কুল-কলেজে ‘ইয়েস স্যার’ নয়, ‘জয় বাংলা’ চান সাবেক ছাত্রলীগ সভাপতি

ফাইল ফটো
প্রতিবেশী ভারতের পর এবার বাংলাদেশেও সব স্কুল-কলেজে হাজিরা দেয়ার সময় ‘ইয়েস স্যার’ বা ‘ইয়েস ম্যাডাম’ বলার পরিবর্তে ‘জয় বাংলা’ বলার প্রবর্তন করতে কর্তৃপক্ষের কাছে আহ্বান জানিয়েছেন সাবেক ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ।

মঙ্গলবার (১ জানুয়ারী) রাত ৯টা ১৭ মিনিটে ভারতের একটি সংবাদ শেয়ার করে ফেসবুকে এক স্ট্যাটসের মাধ্যমে তিনি এই আহ্বান জানান।

এ ব্যাপারে তার সাথে যোগাযোগ করা হলে তিনি জুমবাংলা ডটকমকে বলেন, ‘আমাদের প্রতিবেশী দেশ ভারতেও ইয়েস স্যারের বদলে ‘জয় হিন্দ’ আর ‘জয় ভারত’ চালু হয়েছে। এ বিষয়টি আমার ভালো লেগেছে। তাই বাংলাদেশে স্কুল কলেজ এমনকি যেকোনও শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাসে নাম ডাকলেই ইয়েস স্যারের বদলে ‘জয় বাংলা’ প্রবর্তনের অনুরোধ করে আমি ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছি।’

প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে ক্লাস শুরু কিংবা শেষে হাজিরা খাতায় উপস্থিতি দেখানোর জন্য যে রোল কল ডাকা হয় সেখানে শিক্ষার্থীরা ‘ইয়েস স্যার’ বা ‘ইয়েস ম্যাডাম’ বলে তাদের উপস্থিতি নিশ্চিত করেন। কিন্তু ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুর রহমান সোহাগ এই ইয়েস স্যার বা ম্যাডামের পরিবর্তে বাধ্যতামূলকভাবে শিক্ষার্থীদের ‘জয় বাংলা’ প্রবর্তনের অনুরোধ করেন।


No comments:

Post a Comment

Copyright © স্বাধীন নিউজ

Canvas By: Fauzi Blog Responsive By: Muslim Blog Seo By: Habib Blog