Tuesday, December 25, 2018

৩০ তারিখে সবাই ভোট কেন্দ্রে যাবেন : র‌্যাবের ডিআইজি (ভিডিও)

র‌্যাব-১৩ নতুন অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক । ছবি-সংগৃহীত
নিরপেক্ষ ভূমিকায় নির্বাচনী মাঠে র‌্যাব-প্রতিটি এলাকায় স্থাপন করা হচ্ছে ক্যাম্প

র‌্যাব-১৩ নতুন অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হকের পরিচয়
মোজাম্মেল হক পাবনা জেলার ভাঙ্গুড়া থানাধীন কাশিপুর গ্রামের এক সভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় হতে ডিভিএম বিষয়ে স্মাতক সম্মান ও স্মানতোকত্তর ডিগ্রি অর্জন করেন। মোজাম্মেল হক ১৮তম বিসিএস এর মাধ্যমে ১৯৯৯ সালের জানুয়ারি মাসে পুলিশ বাহিনীতে যোগদান করেন। তিনি পঞ্চগড় ও রাজশাহী জেলার সার্কেল এএসপি হিসেবে দায়িত্ব পালন করেন।

অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে নাটোর,রাজশাহী, কুমিলা এবং ঢাকায় দায়িত্ব পালন করেছেন। পরবর্তীতে জয়পুরহাট, বগুড়া ও নওগাঁ জেলার পুলিশ সুপার হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। এছাড়া ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। জাতিসংঘ মিশনের আওতায় তিনি সুদানে দায়িত্ব পালন করেন।

চৌকস এই অফিসার পেশাগত বিষয়ে দেশে-বিদেশে বিভিন্ন উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন। তিনি কাজের স্বীকৃতি স্বরুপ বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ বিপিএম এবং পিপিএম পদকে ভূষিত হন। এছাড়াও তথ্য প্রযুক্তিতে বিশেষ অবদান রাখার জন্য দেশ সেরা পুলিশ সুপার হিসাবে ডিজিটাল এ্যাওয়ার্ড লাভ করেন এবং পেশাগত দক্ষতার জন্য একাধিকবার আইজিপি ব্যাচ লাভ করেন। ব্যক্তি জীবনে তিনি বিবাহিত এবং তিন সন্তানের জনক।

ভিডিওটি দেখুন

No comments:

Post a Comment

Copyright © স্বাধীন নিউজ

Canvas By: Fauzi Blog Responsive By: Muslim Blog Seo By: Habib Blog