Friday, December 28, 2018

ঐক্যফ্রন্টের অফিস ভবনে আগুন

সংগৃহীত
ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদর দফতরের ডিউটি অফিসার শাহাদাত হোসেন জানান, দুপুর ২টা ৪০ মিনিটে ভবনটির নবম তলায় আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

ভবনটির তৃতীয় তলায় জাতীয় ঐক্যফ্রন্টের অস্থায়ী কার্যালয়। এ ব্যাপারে জাতীয় ঐক্যফ্রন্টের গণমাধ্যম সমন্বয়ক লতিফুল বারী হামিম বলেন, ঐক্যফ্রন্টের কার্যালয়ে আগুন লাগেনি। তবে আমরা এ ঘটনায় ক্ষতিগ্রস্ত হতে পারি। ভবনটির নবম তলায় ন্যাশনাল ক্রেডিট রেটিংস লিমিটেডের কার্যালয়। এখানেই আগুনের সূত্রপাত হয়েছে।

বাংলাদেশে শান্তিপূর্ণ, বিশ্বাসযোগ্য ও সবার অংশগ্রহণমূলক নির্বাচন প্রত্যাশা করে জাতিসংঘ। একই সঙ্গে একটি শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক বাংলাদেশের প্রতি জাতিসংঘের অব্যাহত প্রতিশ্রুতির কথা পুনর্ব্যক্ত করেছেন মহাসচিব অ্যান্তনিও গুতেরেজ।

মহাসচিবের পক্ষে তার মুখপাত্র স্টিফেন ডুজাররিক এক বিবৃতিতে এ কথা বলেছেন ২৭শে ডিসেম্বর। ওই বিবৃতিতে বলা হয়, আগামী ৩০শে ডিসেম্বর বাংলাদেশে জাতীয় নির্বাচন। এ উপলক্ষে সংশ্লিষ্ট সব পক্ষের প্রতি নির্বাচনের আগে, নির্বাচন চলাকালীন ও নির্বাচনের পরে সহিংসতামুক্ত, ভীতিমুক্ত ও বলপ্রয়োগহীন একটি পরিবেশ নিশ্চিত করতে আহ্বান জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব।

যাতে একটি শান্তিপূর্ণ, বিশ্বাসযোগ্য ও সবার অংশগ্রহণমূলক নির্বাচন হয়। বিবৃতিতে আরো বলা হয়, সংখ্যালঘু ও নারীসহ বাংলাদেশি সব নাগরিককে অবশ্যই নিরাপদ বোধ করার মতো অবস্থা থাকতে হবে। ভোট দেয়ার ক্ষেত্রে তারা যাতে নিজেদের অধিকার চর্চা করতে পারেন এমন আস্থা থাকতে হবে। নির্বাচনে নাগরিক সমাজ ও নির্বাচনী পর্যবেক্ষকরা যাতে তাদের ভূমিকা পালন করতে পারেন, সেজন্য তাদের পূর্ণ সহযোগিতা দেয়া উচিত।


No comments:

Post a Comment

Copyright © স্বাধীন নিউজ

Canvas By: Fauzi Blog Responsive By: Muslim Blog Seo By: Habib Blog