Friday, December 21, 2018

ওবায়দুল কাদেরকে ১ ঘণ্টার মধ্যে এলাকা ছাড়ার হুমকি

ছবি-সংগৃহীত
বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমাকে হুমকি দেয়া হচ্ছে এক ঘণ্টার মধ্যে এলাকা থেকে তাড়িয়ে দিবে বলে। আমি উনাকে (মওদুদ) বলতে চাই, আমি বসন্তের কোকিল নয়। ভোট আসলে এলাকায় আসবো, আর ভোট চলে গেলে এলাকা ছেড়ে চলে যাব। আমি শীতের অতিথি পাখি নয়। আমি এ এলাকার সন্তান। আমি ক্ষমতায় না থাকলেও এ এলাকায় থাকবো।

শুক্রবার সকালে নোয়াখালী-৫ আসনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ওবায়দুল কাদের উপজেলার সিরাজপুর ইউনিয়নের কেটিএম হাট ও চরপার্বতী ইউনিয়নের চৌধুরী হাট বাজারে গণসংযোগকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ক্ষমতা হারালেও এ এলাকায় থাকবো। হুমকি দিয়ে কোন লাভ হবে না। জনগণ আমার সাথে আছে। আপনার এ হুমকির জবাব জনগণ ৩০ তারিখে ব্যালটের মাধ্যমে দিয়ে দেবে। সেনাবাহিনী আসতেছে, কোন সন্ত্রাসী এ এলাকায় ঘুরে তা আমি দেখবো। সোনাগাজী থেকে আর সন্ত্রাসী আসবে না। ওই পথও বন্ধ হয়ে গেছে। আপনারা ভয় পাবেন না। সারা এলাকার মানুষ জেগে উঠেছে।

কাদের আরো বলেন, আমার বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে। আমি আপনাদের কাছে এর বিচার চাই। ওবায়দুল কাদের উপস্থিত জনগণকে অভয় দিয়ে বলেন, আপনারা ভয় পাবেন না। সন্ত্রাসী দিয়ে রাজনীতি হয় না। রাজনীতি করতে হলে জনগণের ভালোবাসা ও সমর্থন লাগে। উনি (মওদুদ) আমার বিরুদ্ধে অপবাদই দেন এ গাড়ি আমার ব্যক্তিগত, আমি একজন মন্ত্রী, মন্ত্রী সঙ্গে ইঞ্জিনিয়ারদের গাড়ি থাকবে। এ রাস্তাও তো সড়কের, যারা অভিযোগ করেন তারা এ রাস্তা করেন নাই, এ রাস্তা আমি করেছি। তাতে রাস্তা পরিদর্শনের জন্য আমার সঙ্গে ইঞ্জিনিয়ার থাকবে, তাদের গাড়িও থাকবে। আমি সরকারি গাড়িতে চলি না, কিন্তু সরকারি গাড়ি আমি মন্ত্রী হিসেবে থাকবে। পুলিশ আমার সঙ্গে থাকবে, আমার প্রটেকশন আছে। আমি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এমনিতে হুমকি তো এ ঘণ্টায় তাড়ায় দিবে। তাহলে আমার সাথে প্রটেশন না থাকলে কি হবে।

আমি আবারো নির্বাচিত হলে এ উপজেলাকে মডেল উপজেলায় রূপান্তরিত করবো উল্লেখ করে কাদের বলেন, জননেত্রী শেখ হাসিনা বলেছেন- বাংলাদেশের প্রত্যেকটি গ্রাম শহর হবে। আমরা নির্বাচিত হলে এ প্রতিশ্রুতি বাস্তবায়ন করবো। আমরা যা বলি তা করি। যা করতে পারিনা তা বলিনা। বাঙালিকে কলা দেখাইনা, মূলা দেখাইনা, হাইকোর্টও দেখাইনা। মনে রাখবেন ওয়াদা ভঙ্গকারীকে আল্লাহও পছন্দ করেন না। মন্ত্রীত্ব আর ক্ষমতা চিরদিন থাকে না। থাকে মানুষের কাজ, থাকে মানুষের ওয়াদা, থাকে মানুষের কীর্তি।

সিরাজপুর ইউনিয়নের কেটিএম হাটে মওদুদ আহমদের বাড়ির দরজায় গণসংযোগকালে তার (মওদুদ) সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, আমি এখন আপনার বাড়ির দরজায় দাঁড়িয়ে এত লোকের সামনে কথা বলছি। দেখি আপনি আপনার বাড়ির সামনে এত মানুষ জড়ো করতে পারেন কিনা? পারবেন না। কারণ এলাকার মানুষ জেগে গেছে। মানুষ কাজ চায়। মিথ্যা প্রতিশ্রুতি দাতাকে আর দেখতে চায়না।

কাদের উপস্থিত জনতার উদ্দেশে বলেন, আমার ১২ বছরের উন্নয়ন আর উনার (মওদুদ) ২২ বছরের উন্নয়নের সাথে মিলিয়ে দেখেন। যদি আমার ১২ বছর উনার ২২ বছরের চাইতে ভালো হয় তাহলে আমি আপনাদের কাছে ভোট চাই।

ওবায়দুল কাদের বলেন, আপনি (মওদুদ) ২০০১-২০০৬ পর্যন্ত আমার হাজার হাজার নেতাকর্মীকে এলাকা ছাড়া করেছেন। কিন্তু আমি নির্বাচিত হওয়ার পর এর কোন প্রতিশোধ নিইনি। আপনারা এলাকায় নির্বিঘ্নে রাজনীতি করে বেড়িয়েছে। অথচ এখন ভোটের সময় এসে আমার বিরুদ্ধে ঘরে বসে মিথ্যাচার করছেন। আপনি মিডিয়াকে লাগিয়ে দিয়ে ফরমায়েশি নিউজ করাচ্ছেন। মনে করেছেন এতে করে আমার জনপ্রিয়তা কমে যাবে। এসবে কোন লাভ হবেনা বলে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, মওদুদ ভাই জনগণ আমার সাথে আছে, আপনার সাথে নাই।

এ সময় আরো উপস্থিত ছিলেন- নোয়াখালী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান মো. সাহাব উদ্দিন, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক নাজমুল হক নাজিম, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত খান প্রমুখ।

মানবকণ্ঠ

No comments:

Post a Comment

Copyright © স্বাধীন নিউজ

Canvas By: Fauzi Blog Responsive By: Muslim Blog Seo By: Habib Blog