Monday, December 24, 2018

অপশক্তিকে রুখে দেয়ার জন্য শেষ বিন্দু রক্ত দিয়ে লড়াই করবো

সংগৃহীত
চট্টগ্রাম ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এসএম মতিউর রহমান বলেছেন, দেশের স্বাধীনতা ও সার্বভৌম রক্ষায় আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশের এক ইঞ্চি জায়গাও আমরা কখনোই ছেড়ে দেবো না। দেশের সার্বভৌম রক্ষায় হুমকি স্বরূপ যেকোনো অপশক্তিকে রুখে দেয়ার জন্য শেষ বিন্দু রক্ত দিয়ে লড়াই করবো।

রবিবার (২৩ ডিসেম্বর) সকালে দীঘিনালা এ্যডহক ফরমেশন রিক্রট ট্রেনিং সেন্টারে নবীন সৈনিকদের প্রশিক্ষণ সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, ১৯৯৭ সনে বাংলাদেশ সরকারের বিচক্ষণতার ফলে একটি শান্তিচুক্তি হয়েছে কিন্তু এখন একটি কুচক্রী মহল এই অঞ্চলের শান্তি-সম্প্রীতি নষ্ট করতে এই অঞ্চলকে আমাদের মাতৃভূমি বাংলাদেশ হতে বিচ্ছিন্ন করতে নানামূখী অপচেষ্টায় লিপ্ত রয়েছে। যে কোনো স্বাধীন দেশে এটি একটি অচিন্তনীয় বিষয়। দেশের স্বাধীনতা ও সার্বভৌম রক্ষায় আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশের এক ইঞ্চি জায়গাও আমরা কখনোই ছেড়ে দেবো না।

এ দফায় এ সেন্টার থেকে ১০১৫ জন সৈনিক দীর্ঘ ৬ মাসের মৌলিক ট্রেনিং শেষে পদাতিক ডিভিশনে সৈনিক হিসেবে যোগ দিলেন। এ সময় নবীন সৈনিকরা স্ব-স্ব ধর্মগ্রন্থে হাত রেখে দেশ মাতৃকার জন্য জীবন উৎসর্গ, শৃঙ্খলা ও দায়িত্ব পালনের শপথ গ্রহণ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম স্টেশন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সামসুজ্জামান, ইবিআরসি’র কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল মো. হাবিবুল করিম, আর্টিলারি সেন্টার এন্ড স্কুলের কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল মো. আবদুল মজিদ, সদর দপ্তর ২০৩ পদাতিক ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক, ২৪ আর্টিলারী ব্রিগেড কমান্ডার একেএম সাজেদুল ইসলাম, চট্টগ্রাম সিএমএইচ কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল মোর্শেদ রশিদ, প্রশিক্ষণ রেজিমেন্ট এর প্রধান প্রশিক্ষক কর্নেল এসএম মনিরুজ্জামান, ইসিএসএমই এর ডেপুটি কমান্ড্যান্ট কর্নেল রেজাউল করিম, খাগড়াছড়ি সেক্টর কমান্ডার কর্নেল গাজী মুহাম্মদ সাজ্জাদ, ২৪ পদাতিক ডিভিশনের কর্নেল স্টাফ কর্নেল মো. নাজিম উদ দৌলা, চট্টগ্রাম বিএসডি অধিনায়ক কর্নেল মো. মাহফুজুর রহমান, দঘীনালা জোন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দীন মাহমুদ প্রমুখ।

এর আগে ট্রেনিং সেন্টারের প্যারেড ফিল্ডে নবীন সৈনিকদের শপথ বাক্য পাঠ করান ট্রেনিং সেন্টারের প্রধান তত্ত্বাবধায়ক লে: কর্ণেল জয়নুল আবেদীন চিশতী।

পরে জিওসি নবীন সৈনিকদের কুজকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন এবং ট্রেনিং চলাকালীন প্রশিক্ষণে শ্রেষ্ঠতা অর্জনকারী কোম্পানী ও সৈনিকদের পুরস্কৃত করেন।

খাগড়াছড়ির দীঘিনালায় এ্যাডহক ফরমেশন রিক্রুট ট্রেনিং সেন্টারে ছয়মাসের মৌলিক প্রশিক্ষণ শেষে বাংলাদেশ সেনাবাহিনীর ১০১৫ জন নবীন সৈনিকের শপথ গ্রহণ শেষে কুচকাওয়াজ পরিদর্শন হয়।

No comments:

Post a Comment

Copyright © স্বাধীন নিউজ

Canvas By: Fauzi Blog Responsive By: Muslim Blog Seo By: Habib Blog