Sunday, December 23, 2018

কাজ পেতে হলে বিছানায় যেতে হবে : পরিচালক

বলিউড অভিনেত্রী অদিতি রাও হায়দারি। ছবি-সংগৃহীত
বলিউড অভিনেত্রী অদিতি রাও হায়দারি। বেশ রক্ষণশীল পরিবারের মেয়ে। তিনি বিশ্বাসই করতে পারেননি তার জীবনে কখনও এমনও ঘটনা ঘটবে। যখন নিজের পালা এল, লজ্জায়, দুঃখে, ঘেন্নায় কেঁদেছিলেন তিনি। কুপ্রস্তাবে রাজি হননি তিনি, এ কারণে একটি সিনেমায় কাজ দেওয়া হয়নি তাকে।

সম্প্রতি একটি সংবাদমাধ্যমের কাছে নিজের অভিজ্ঞতার কথা জানিয়েছেন অদিতি। অন্যদের মতো তার অভিজ্ঞতা যদিও ততটা ভয়াবহ নয়। একটি ছবিতে কাজ চাইতে গেলে অদিতিকে বলা হয়েছিল, কাজ পেতে হলে তাকে বিছানায় যেতে হবে।

সরাসরি সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন তিনি। এরপর আট মাস বেকার থাকতে হয়েছে তাকে। অদিতি মনে করেন, কেউ যদি নিজের যৌন হয়রানি প্রসঙ্গে মুখ খুলতে চায়, তবে দেরি করা উচিত নয়। আর এসব নিয়ে কেউ মুখ খুললে তার সমালোচনা করাও ঠিক নয়। বছরের শুরুর দিকে ভারতে যৌন হয়রানির বিরুদ্ধে আন্দোলন ‘হ্যাশট্যাগ মি টু’র সূচনা করেন বলিউড তারকা তনুশ্রী দত্ত। অভিনেতা নানা পাটেকরের কাছে নিজের এক দশক আগের যৌন হয়রানির ঘটনা ফাঁস করে দেন তিনি।

এরপর একে একে মুখ খুলতে শুরু করেন ভারতের নারীরা। আর হেনস্তাকারীদের তালিকায় একের পর এক উঠে আসে খ্যাতিমান সব তারকা পুররুষের নাম।


No comments:

Post a Comment

Copyright © স্বাধীন নিউজ

Canvas By: Fauzi Blog Responsive By: Muslim Blog Seo By: Habib Blog