Friday, December 21, 2018

আইএস’র বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাবে তুরস্ক-এরদোয়ান

ছবি-সংগৃহীত
জঙ্গি গোষ্ঠী আইএস’র বিরুদ্ধে নিজেদের জয়ী ঘোষণা করে সিরিয়া থেকে যুক্তরাষ্ট্র সেনা প্রত্যাহারের ঘোষণা দিলেও বিশ্বের অন্যতম ভয়ানক জঙ্গি গোষ্ঠীর বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যেতে চায় তুরস্ক। শুক্রবার তুরস্কের রাজধানী ইস্তানবুলে দেয়া এক ভাষণে এমনটি জানিয়েছে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান।খবর রয়টার্সের।

ভাষণে এরদোয়ান জানায়, আইএস’র বাকি যে সব সদস্য সিরিয়ায় রয়েছে তাদের বিরুদ্ধে তুরস্ক যুদ্ধের মাত্রা আরো বাড়াবে এবং দেশটি সিরিয়ার উত্তরপূর্বে থাকা কুর্দিদের ওপর হামলার পরিকল্পনা আপাতত স্থগিত করেছে।

এরদোয়ান বলেন, প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে করা আলোচনা অনুযায়ী আইসআইএস যোদ্ধা যারা এখনো সিরিয়ায় বলবৎ আছে বলে মনে করা হয় তাদের অপসারণ করার জন্য আমরা আমাদের কর্মক্ষম পরিকল্পনা নিয়ে কাজ চালিয়ে যাব।

প্রসঙ্গত, গত শুক্রবারও সিরিয়ার দক্ষিণপূর্ব অংশে যুক্তরাষ্ট্র সমর্থিত এসডিএফ মিলিশিয়া বাহিনীর ওপর হামলা চালায় আইস জঙ্গিরা।

উল্লেখ্য, গত বুধবার আইএসআইএস’র বিরুদ্ধে নিজেদের জয়ী ঘোষণা করে সিরিয়া থেকে সেনা প্রত্যাহারের ঘোষণা দেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে এই সিদ্ধান্তকে রাশিয়া এবং তুরস্ক স্বাগত জানালেও এর বিরোধিতা করে যুক্তরাষ্ট্রের মিত্র দেশগুলো।

No comments:

Post a Comment

Copyright © স্বাধীন নিউজ

Canvas By: Fauzi Blog Responsive By: Muslim Blog Seo By: Habib Blog