Saturday, December 22, 2018

খালেদা জিয়াকে মামলা দিলো কে? প্রশ্ন শেখ হাসিনার

সংগৃহীত
বিএনপি জোট সরকারের আমলে দেশ জঙ্গি রাষ্ট্রের পরিচিতি পেয়েছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বিগত বিএনপি সরকার পুরো দেশকে নির্যাতনের দেশে পরিণত করেছিল। তখন এদেশ দুর্নীতি, হত্যা ও জঙ্গিবাদের দেশ হিসেবে বিশ্বে পরিচিতি পেয়েছিল। শনিবার সিলেট আলিয়া মাদরাসা মাঠে আওয়ামী লীগের নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আবারও ক্ষমতায় গেলে আগামী ২০২১ সালের মধ্যে প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া হবে জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, আওয়ামী লীগ দেশে গণতন্ত্র ফিরিয়ে এনেছে। আওয়ামী সরকার ক্ষমতায় এলে উন্নয়ন হয়, জনগণের কল্যাণ হয়, আওয়ামী লীগ জনগণের সেবা করে। সেই লক্ষ্যে নানা পদক্ষেপ নিয়ে কাজ করে যাচ্ছে সরকার। বিএনপি অকশনে মনোনয়ন বিক্রি করেছে জানিয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, বিএনপি একেকটি আসনে ৪-৫ জনকে মনোনয়ন দিয়েছে। এরপর কী করল? অকশনে তুলে বলল, যে যতো বেশি টাকা দিতে পারবা সে মনোনয়ন নিয়ে যাও। এই হলো বিএনপি।

শেখ হাসিনা বলেন, এই ইনাম সাহেব (বিএনপি চেয়ারপার্সনের সাবেক উপদেষ্টা) আজ আমাদের সঙ্গে এসেছেন। তার কাছ থেকেই আমরা শুনেছি কিভাবে বিএনপি মনোনয়ন বিক্রি করেছে। একজন ২ কোটি টাকা দেয়ার পর মনোনয়ন দিলো, এরপর আরেকজন যখন আড়াই কোটি দিলো তাকে মনোনয়ন দিয়ে দিলো। এভাবে মনোনয়ন বিক্রি করেছে বিএনপি। একজন ৫ কোটি দিলো, সেখানে যদি আরেকজন সাড়ে ৫ কোটি দিয়েছে বলল যাও মনোনয়ন নিয়ে যাও। এটাই তাদের রাজনীতির অবস্থা।

তিনি বলেন, ২০০৯ থেকে ২০১৮ আওয়ামী লীগ ধারাবাহিকভাবে ক্ষমতায় আছে। ২০১৪ সালে নির্বাচন ঠেকানোর নামে জীবন্ত মানুষের গায়ে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে পুড়িয়ে মেরেছে ওই বিএনপি-জামায়াত জোট। তারা হত্যা-সন্ত্রাস-দুর্নীতি-মানুষ পুড়িয়ে মারা ছাড়া আর কিছুই জানে না। এমনকি এতিমের টাকা পর্যন্ত আত্মসাৎ করেছে তারা। যার জন্য মামলা হয়েছে। সেই মামলায় সাজাপ্রাপ্ত হয়ে এখন জেলে রয়েছেন তাদের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। কিন্তু মামলা দিলো কে? তারই নির্বাচিত রাষ্ট্রপতি, তার নির্বাচিত তত্ত্বাবধায়ক সরকারের প্রধান, তারই নির্বাচিত সেনাপ্রধান। দশ বছর ধরে চলা এ মামলায় তিনি এখন কারাগারে। এখানে তো আমাদের কিছু করার নেই।’’

এর আগে, শনিবার সকাল পৌনে ১১টার দিকে প্লেনে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সেখান থেকে সরাসরি হজরত শাহজালাল (র.) এর মাজার জিয়ারতে যান। এরপর যান হজরত শাহপরান (র.) এর মাজারে। সেখান থেকে তিনি সিলেট সার্কিট হাউজে যান। এরপর সেখানে বিশ্রাম শেষে জনসভায় যোগ দেন শেখ হাসিনা।

মানবকণ্ঠ

No comments:

Post a Comment

Copyright © স্বাধীন নিউজ

Canvas By: Fauzi Blog Responsive By: Muslim Blog Seo By: Habib Blog