Friday, December 21, 2018

সাফল্যের পেছনে কখনো দৌড়াইনি -আরেফিন শুভ

আরিফিন শুভ | সংগৃহীত
চিত্রনায়ক আরিফিন শুভর একটি সিনেমার গল্প মুক্তি পেয়েছিল গত এপ্রিলে। নায়ক আলমগীর পরিচালিত ও প্রযোজিত সিনেমাটি খুব একটা সাড়া জাগাতে পারেনি। এরপর থেকেই শুভ যেন অনেকটা আড়ালে চলে যান। নীরবতা অবলম্বন করেন। কেন তিনি নীরব? প্রশ্নের জবাব দিতে সম্প্রতি ফেসবুক লাইভে এসেছিলেন তিনি। সেখানে এ প্রশ্নের উত্তরের পাশাপাশি তার কাজের দর্শন সম্পর্কে বিস্তারিত বলেন। তিনি বলেন, আমি একটি দর্শনে বিশ্বাস করি। আমি যদি শারীরিক ও মানসিকভাবে কারও দাস না হতে পারি, তবে কারও বিশ্বাসের দাস কীভাবে হবো? আমার নিজের একটা বিশ্বাস রয়েছে। তাই আমি অন্যের বিশ্বাসের দাস হতে চাই না। আমি আমার মতো করে নিজের জীবনকে সাজাবো। এগিয়ে নিয়ে যাবো।

যারা যার বিশ্বাস তার কাছে। তিনি বলেন, ইন্ডাস্ট্রিতে একটি রীতি রয়েছে। সেই ট্রেন বা গাড়িতে উঠতে পারিনি বলেই, অনেকের অভিযোগ। অনেকে বলেন, কেন নিজের প্রমোশন করি না। আমি এই প্রমোশনে বিশ্বাস করি না। আকাশে চাঁদ উঠলেই দেখা যায়। কাউকে বলে দিতে হয়না আকাশে চাঁদ উঠেছে। হতে পারে এগুলো আমার ভালো দিক কিংবা খারাপ দিক। শুভ বলেন, আমি চাইবো যেন হাজারবার ফেল করি। ফেল করলে নতুন কিছু করার চেষ্টা থাকে। জীবনে পুরাতন জিনিস বারবার করতে চাইনা।

আমি নতুন কিছু করতে চাই। নিজেকে আবিষ্কার করতে চাই। একজন শিল্পী হিসেবে আমার কাজ চেষ্টা করে যাওয়া। সাফল্যের পিছনে কখনো দৌড়াইনি আর দৌড়াবোও না। সাফল্য অনেক বেশি পিচ্ছিল। তাই আমি সবসময় বিশ্বাসের পিছনে দৌড়াই। এটা আমি করে যাবো। যে যাই বলুক আমি আমার মতো করবো। তিনি বলেন, প্রতিদিন শূটিংয়ের ছবি ফেসবুক কিংবা সোশ্যাল মিডিয়াতে প্রকাশের পক্ষে আমি নই।

বিশ্বের বিভিন্ন দেশের শিল্পীদের কাজ যখন নির্মাণাধীন থাকে তখন খুব বেশি সেগুলো দেখা যায় না। যতদিন না পর্যন্ত ফার্স্টলুক বা টিজার না আসে। আমি আমার মতো চুপচাপ করে কাজ করি। মন প্রাণ থেকে বিশ্বাস করি যে, আমি ধোকা দিলে দর্শকরাও আমাকে ধোকা দেবে। আমি যদি শর্টকাটে করে ফেলি, দর্শকরাও শর্টকাটে বেরিয়ে যাবে। তাই আমি দর্শকদের ধোকা না দেওয়ার চেষ্টা করছি। শুভ বললেন, সিনেমা হিট মানেই সবকিছুই হিট আমি, এটা বিশ্বাস করিনা। পর্দায় আমি নিজেকে শতভাগ দেখতে পারলেই হিট মনে করি।

সিনেমার ভবিষ্যৎ কেউ বলতে পারে না। আগামীতে যে সিনেমাগুলো আসছে সেগুলো নিয়ে আমি সমানভাবে খুশি থাকতে চাই। কোনোটা আকাশচুম্বী প্রত্যাশা আবার কোনোটা কম প্রত্যাশা রাখতে চাইনা। আমি আমার বিশ্বাসের সঙ্গে থাকবো। সাফল্য বা বিফল্য ব্যাপার না। আমি আমার জার্নিটা চালু রাখবো। মাঝেমধ্যে একটু ডুব দেব। উল্লেখ্য, শুভ এখন কাজ করছেন জ্যাম নামে একটি সিনেমায়। শেষ করেছেন সাপলুডু সিনেমার কাজ। চুক্তিবদ্ধ হয়েছেন নতুন সিনেমা মিশন এক্সট্রিমে।

No comments:

Post a Comment

Copyright © স্বাধীন নিউজ

Canvas By: Fauzi Blog Responsive By: Muslim Blog Seo By: Habib Blog