Sunday, December 23, 2018

কুমিল্লায় বিএনপি-এলডিপির ৮৩ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

সংগৃহীত
কুমিল্লার চান্দিনায় আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়ে ককটেল বিস্ফোরণের ঘটনায় বিএনপি-এলডিপির ৮৩ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে।

শনিবার রাত সাড়ে ১২টায় উপজেলা তাঁতী লীগের আহ্বায়ক এবং মাধাইয়া ইউনিয়ন পরিষদের মেম্বার আব্দুল হালিম বাদী হয়ে বিএনপি ও এলডিপির ৬৩ জনের নাম উল্লেখ করে এবং ২০ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেন।

এর আগে রাত সাড়ে ৭টার দিকে উপজেলার মাধাইয়া ইউনিয়নের নাওতলা এলাকায় আওয়ামী লীগের নির্বাচনী কার্যলয়ে ২টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে ঘটনাস্থল থেকে ৯টি তাজা ককটেল উদ্ধারের দাবি করে পুলিশ।

মামলার বাদী আব্দুল হালিম বলেন, ‘রাত সাড়ে ৭টায় তাদের নির্বাচনী কার্যালয়ে সভা চলাকালীন সময়ে ৩টি মাইক্রোবাস যোগে দুর্বৃত্তরা এসে ধানের শীষের স্লোগান দিয়ে ২টি ককটেল বিস্ফোরণ করে। এতে সভাস্থলে উপস্থিত আওয়ামী লীগের পাঁচ নেতা-কর্মী আহত হন।’

আহতরা হলেন-নাওতলা গ্রামের মৃত আবদুর রশিদের ছেলে উপজেলা তাঁতী লীগ নেতা মো. আবদুল কাদের (৩৫), যুবলীগ নেতা ওযায়ের আহমদ (২২), ইব্রাহিম খলিল (১৮), রুহুল আমিন (৪০), মোসলেম (৬০)। আহতদের চান্দিনার বিভিন্ন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এ ব্যাপারে চান্দিনা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবুল ফয়সল বলেন, ‘খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। বিস্ফোরিত দুটি ককটেলের আলামত এবং অবিস্ফোরিত ৯টি ককটেল উদ্ধার করি। পরে ওই ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষে আব্দুল হালিম মেম্বার বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।’

এ ঘটনায় তদন্ত চলছে বলে জানান ওসি মোহাম্মদ আবুল ফয়সল।

দৈনিক সংগ্রাম

No comments:

Post a Comment

Copyright © স্বাধীন নিউজ

Canvas By: Fauzi Blog Responsive By: Muslim Blog Seo By: Habib Blog