Tuesday, December 11, 2018

মির্জা ফখরুলের ওপর হামলায় বিব্রত ইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের গাড়িবহরে হামলার ঘটনায় বিব্রতবোধ করেছে নির্বাচন কমিশন (ইসি। বুধবার সকালে নির্বাচন ভবনের অডিটরিয়ামে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটদের ব্রিফিংয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেন, ‘ঠাকুরগাঁওয়ে বিএনপি মহাসচিবের গাড়িবহরে হামলা হয়েছে। যেটা অনাকাঙ্ক্ষিত এবং আমরা বিব্রত। এটা কখনও কাম্য হতে পারে না। একটা মানুষের জীবন সমস্ত নির্বাচনের চেয়ে মূল্যবান। সারাদেশে যে ৩০০টি আসনে নির্বাচন হবে সেটার যে মূল্য, আমরা মনে করি একটা মানুষের জীবনের মূল্য তার চেয়ে বেশি।’

সিইসি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে প্রতিদ্বন্দ্বিতা ও প্রতিযোগিতাপূর্ণ। কিন্তু প্রতিযোগিতা যেন সহিংসায় পরিণত না হয়, সেদিকে আপনাদের লক্ষ্য রাখতে হবে। মানুষের জীবনের চেয়ে নির্বাচন বড় নয়। নির্বাচন সহিংসতার জায়গা নয়। সহিংসতার কারণে সেই জীবন চলে গেল, এটা কারও কাম্য হতে পারে না। এ অবস্থা থেকে আমাদের উত্তরণের পথ খুঁজে বের করতে হবে। প্রার্থীদের একে অপরের প্রতি শ্রদ্ধা ও ধৈর্য্য প্রদর্শন করতে হবে।

এদিকে, ঠাকুরগাঁওয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার জন্য আওয়ামী লীগকে দায়ী করা হলেও অভিযোগ অস্বীকার করেছে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। হামলার দিন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, আওয়ামী লীগের লোকজন এ হামলা চালিয়েছে। তিনি বলেন, সারাদেশে উস্কানি দিয়ে তারা এই পরিস্থিতির তৈরি করছেন। এখানে আমরা এসেছি, আমাদের গাড়িবহরের গাড়িগুলো ভেঙ্গে দিয়েছে। নির্বাচনে না যাওয়ার জন্যই তারা এই কাজটি করছে। আমি আমাদের লোকজনদের বলে দিয়েছি, কোনো রকম উস্কানিতে পা দেবেন না। আমরা নির্বাচনে যাব এবং নির্বাচনের শেষ মুহূর্ত পর্যন্ত এটা দেখবো।

তবে সদর উপজেলার বেগুনবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বনি আমিন এই অভিযোগ অস্বীকার করে বলেছেন, এই ঘটনার সঙ্গে আওয়ামী লীগের কেউ জড়িত না। তিনি বলেন, ঠাঁকুরগাঁও থেকে ছাত্রদলের নেতাকর্মীরা এসে নিজেরাই গাড়ি ভাংচুরের ঘটনাটি ঘটিয়েছে। আর পরবর্তিতে আমাদের ওপর চাপানোর চেষ্টা করছে। আসলে আমাদের কেউ এই ঘটনার সঙ্গে জড়িত ছিল না।

মানবকণ্ঠ/এফএইচ

No comments:

Post a Comment

Copyright © স্বাধীন নিউজ

Canvas By: Fauzi Blog Responsive By: Muslim Blog Seo By: Habib Blog