Sunday, December 9, 2018

'ইসলামভীতি জাগিয়ে তুলে ইউরোপ নিজেদের ফাঁদে পড়েছে'

ফাইল ফটো
তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান বলেছেন, ইসলামভীতি জাগিয়ে তুলে ইউরোপ নিজেরাই নিজেদের ফাঁদে পড়েছে। ফ্রান্সের সাম্প্রতিক বিক্ষোভ নিয়ে এক প্রতিক্রিয়ায় এরদোয়ান আরো বলেন, ইউরোপের নিরাপত্তা ও সামাজিক কল্যাণ নিয়ে মুসলমান কিংবা অভিবাসীরা না তাদের নিজ নাগরিকরাই উত্তাল হয়েছেন।

শনিবার বিক্ষোভে উত্তাল হয়েছে ইউরোপীয় তিন দেশ। সামাজিক নিরাপত্তা নিয়ে অসন্তোষ থেকেই ফ্রান্স, বেলজিয়াম ও নেদার‌ল্যান্ডসে এ বিক্ষোভ দেখা দিয়েছে।

এরদোয়ান বলেন, সস্তা জনপ্রিয়তা পেতে যারা এতদিন মুসলিমবিরোধী মানসিকতা ও ইসলামভীতি জাগিয়ে তুলেছেন, এবার তারা নিজেদের ফাঁদেই পড়েছেন।

ইস্তাম্বুলে এক অনুষ্ঠানে তিনি বলেন, নিরাপত্তা ও সামাজিক কল্যাণের যে দেয়াল এতদিন ধরে তারা লালন করে আসছে, দেশগুলোর নাগরিকরাই তাতে ঝাঁকানি দিয়েছেন। মুসলমান কিংবা অভিবাসীরা কিছু বলেনি।

তিনি বলেন, ‘হলুদ পোশাকের বিক্ষোভে ধারনাই বলে দিচ্ছে গণতন্ত্র, মানবাধিকার ও স্বাধীনতার ক্ষেত্রে ইউরোপীয়রা ব্যর্থ হয়েছে।’

তবে বিক্ষোভকারীদের ওপর অন্যায়ভাবে বলপ্রয়োগ ও তাদের দ্বারা সংঘটিত দাঙ্গা-হাঙ্গামা- দুটিরই বিরোধীতা করছেন মুসলিম বিশ্বে জনপ্রিয় তুরস্কের এ প্রেসিডেন্ট।

কালের কন্ঠ

No comments:

Post a Comment

Copyright © স্বাধীন নিউজ

Canvas By: Fauzi Blog Responsive By: Muslim Blog Seo By: Habib Blog