Friday, December 7, 2018

মেরুদণ্ডহীন কমিশনের অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয় : মহানগর জামায়াত

মেরুদণ্ডহীন কমিশনের অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয় : মহানগর জামায়াত - ছবি : সংগ্রহ
জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন বলেছেন, বিরোধী দলগুলো যতই আন্তরিকতা দেখাচ্ছে, সরকার পরিকল্পিতভাবে নির্বাচনী ময়দানকে ততই বেশি অসমতল করে তুলছে। আজ্ঞাবহ নির্বাচন কমিশনও বিরোধী দলের সাথে পক্ষপাতদুষ্ট আচরণ করছে। এমনকি বিরোধী দলীয় প্রার্থীদের মনোনয়নপত্র গ্রহণ ও বাছাই নিয়েও রিটার্নিং কর্মকর্তারা নিরপেক্ষতার পরিচয় দিতে পারেননি। সরকারি দলের প্রার্থীদের বড় বড় ত্রুটি থাকা সত্ত্বেও তাদের প্রার্থিতা বৈধ বলে ঘোষণা করা হয়েছে। পক্ষান্তরে, বিরোধী দলীয় প্রার্থীদের ছোটখাট ত্রুটিসহ বিভিন্ন অজুহাতে অসংখ্য প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হয়েছে। কোনো কোনো প্রার্থীর মনোনয়নপত্র রিটার্নিং কর্মকর্তা উপরের নির্দেশের কথা বলে গ্রহণই করেননি। উচ্চ আদালতের রায়ের পরে গ্রহণ করা হলেও উদ্দেশ্যপ্রণোদিতভাবে বাছাইপর্বে বাতিল করার পর আপিল করার জন্য বাতিলাদেশের সার্টিফায়েড কপিও প্রদান করা হয়নি। প্রার্থিতা বাছাইপর্ব শেষ হলেও বিরোধী দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা, গণগ্রেফতার ও নানাভাবে হয়রানি বন্ধ হচ্ছে না। সঙ্গত কারণেই অংশীজনদের লেভেল প্লেয়িং ফিল্ডের প্রত্যাশা এখনো পূরুণ হয়নি বরং তা এখন পর্যন্ত সোনার হরিণই রয়ে গেছে। তাই প্রমাণ হয়েছে বর্তমান মেরুদণ্ডহীন কমিশনের অধীনে কোনোভাবেই অবাধ নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব নয়।

৪৮তম বিজয় দিবস উপলক্ষে গতকাল রাজধানীতে রামপুরা থানা জামায়াতে ইসলামী আয়োজিত আন্তঃওয়ার্ড প্রীতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। থানা আমির এফ ইউ মানিকের সভাপতিত্বে ও থানা সেক্রেটারি এফ এ ফজলুর পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন থানা নায়েবে আমির এস এইচ ঈমাম, থানা শ্রমিক কল্যাণ সেক্রেটারি প্রফেসর এ হালিম, জামায়াত নেতা এম এ রশীদ, শাফিউল ইসলাম, মাওলানা সিরাজুল ইসলাম, মনিরুজ্জামান শামীম, জহিরুল আলম স্বাধীন, মাওলানা এ লতিফ, আবুল হাসনাত পাটোয়ারি, আব্দুল আজিজ ভূঁইয়া, আব্দুর রহমান, মোবারক হোসেন, আবুল আ’লা রিয়াদ, মাওলানা দলিল উদ্দীন, জালাল রহমান, মাওলানা জাকির হোসেন, নজরুল ইসলাম, শফিকুর রহমান করিম ও ছাত্রনেতা আতিকুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে সেলিম উদ্দিন ৪৮তম বিজয় দিবস উপলক্ষে শহীদ মুক্তিযোদ্ধাদের পরম শ্রদ্ধাভরে স্মরণ, শহীদ পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন এবং যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। বিজ্ঞপ্তি।

নয়াদিগন্ত

No comments:

Post a Comment

Copyright © স্বাধীন নিউজ

Canvas By: Fauzi Blog Responsive By: Muslim Blog Seo By: Habib Blog