Tuesday, December 11, 2018

সেলুনে চুল কাটতে গেলে সাবধান! চরম অভিজ্ঞতা যুবকের

চুল কাটতে গিয়ে চূড়ান্ত হাল হল যুবকের। ছবি: পিক্স্য়াবে
শুনলে মনে হবে গল্পকথা। নারায়ণ গঙ্গোপাধ্যায়ের বিখ্যাত ‘টেনিদা’ সিরিজের ‘বেয়ারিং ছাঁট’ গল্পটার কথা মনে করুন। বেকায়দায় পড়ে টেনিদার কুট্টিমামার চরম হাল হয়েছিল। আনকোরা কুট্টিমামার উপরে দায়িত্ব পড়েছিল চুল ছাঁটার। চুল কাটতে গিয়ে রক্তারক্তি কাণ্ড ঘটিয়েছিল কুট্টিমামা। বড়দিনের স্পেশাল ছাঁট দিতে গিয়ে তেমনই অভিজ্ঞতা হল এক মার্কিন যুবকের।

চুল কাটতে সেলুনে গিয়ে মনমতো ছাঁট না হওয়ায় অশান্তি অনেকেই করেছেন। কিন্তু এমন অভিনব ছাঁট! মার্কিন প্রদেশের উইসকনসিনের ২২ বছরের এক যুবকটির যা অভিজ্ঞতা হল, শত্রুরও এমন হাল কেউ চাইবেন না।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে ক্রিসমাসের স্পেশাল হেয়ারকাটের জন্য ওই যুবক গিয়েছিলেন এক সেলুনে। কেমন ছাঁট চাই বিশদে বুঝিয়েও বলেন। কিন্তু ভাবতেও পারেননি কপালে কী নাচছে।

চুল কাটা শুরু হওয়ার পরেই ওই যুবকের মনে হয়, কোনও কিছু গণ্ডগোল হচ্ছে। মাথাটা যেন অতিরিক্ত খালি খালি লাগছে। আসলে ততক্ষণে সিঁথি থেকে ব্রহ্মতালু ছুঁয়ে একেবারে ঘাড় অবধি ওই যুবকের মাথার মাঝখান পুরো উড়িয়ে দিয়েছেন হেয়ার স্পেশালিস্ট! দু’পাশের চুল দিব্যি রয়েছে। মাঝখান দিয়ে চলে গিয়েছে মসৃণ মরুভূমি।

সিটে বসে তিনি অতিরিক্ত নড়ছেন বলে অভিযোগ জানান ওই নাপিত। আর তার পরই ঘটে যায় অঘটন। হেয়ার স্টাইলিস্টের কাঁচি চুল ছেড়ে গিয়ে পড়ে ওই যুবকের কানে। ঘটে যায় চরম বিপর্যয়।

রক্তাক্ত ও ক্ষতবিক্ষত কান নিয়ে হতভম্ব হয়ে তিনি দৌড়তে গেলে ওই হেয়ার স্টাইলিস্ট বলেন, ‘‘আপনি তো এমনই চাইছিলেন?’’

পুলিশ গ্রেফতার করেছে ৪৬ বছরের হেয়ার স্টাইলিস্ট শাবানি খালেদকে। তিনি পুলিশকে জানান, যা ঘটেছে তা নিতান্তই দুর্ঘটনা। তিনি ইচ্ছাকৃত কিছু করেননি।

আর ওই যুবক? তিনি উপায়ান্তর না দেখে পুরো মাথাটাই ন্যাড়া করে ঘুরে বেড়াচ্ছেন। কী আর করা যায়! এমন ‘বেয়ারিং ছাঁট’-এর প্রভাব কি সহজে এড়ানো যায়!

এবেলা

No comments:

Post a Comment

Copyright © স্বাধীন নিউজ

Canvas By: Fauzi Blog Responsive By: Muslim Blog Seo By: Habib Blog